মেনু নির্বাচন করুন
নোটিশ

Solve-A-Thon শীর্ষক প্রতিযোগিতায় অংশ গ্রহন প্রসঙ্গে

ফাইল

scan0017.pdf scan0017.pdf


Publish Date

২০১৫-১২-৩১

বিস্তারিত

 

 

লিঙ্কে ক্লিক করে Solve-A-Thon শীর্ষক প্রতিযোগিতায় অংশ গ্রহন করুন। 

 

http://www.a2i.pmo.gov.bd/solve-a-thon/

  ১। Solve-A-Thon কি?

উত্তরঃ নাগরিক সমস্যা সমাধানের লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে Solve- A- Thon শীর্ষক প্রতিযোগিতা। নাগরিক সমস্যা হচ্ছে এমন সব সমস্যা যার সমাধান করা হলে দেশের সাধারন মানুষের জীবনযাত্রা সহজ হবে, জীবনযাত্রার মান উন্নত হবে। দেশের ৬৪ টি জেলার ডিজিটাল উদ্ভাবনী মেলায় অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা।

১০ টি নাগরিক সমস্যা চিহ্নিত করে সেগুলো প্রতিযোগিদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। সারাদেশের বিভিন্ন প্রকৌশল, কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা যে কোনো একটি সমস্যার সমাধানের প্রোটোটাইপ ডিজিটাল উদ্ভাবনী মেলায় প্রদর্শন করবে।

 

২। প্রতিযোগিতায় নিবন্ধন কিভাবে করবো?

উত্তরঃ http://a2i.pmo.gov.bd/solve-a-thon এই লিঙ্কে গিয়ে নিবন্ধন ট্যাবে ক্লিক করুন। এখানে আপনি ১০ টি সমস্যা দেখতে পাবেন। যে কোনো একটি সমস্যাতে ক্লিক করলে সমস্যাটির বিবরন দেখতে পাবেন। বিবরনের নিচে ‘আমি সম্মত’ বাটনে চাপলে আপনি নিবন্ধন ফরমটি পাবেন। এরপর প্রয়োজনীয় তথ্য দিয়ে নিবন্ধন করুন।

৩। পরামর্শদাতা কি যে কেউ হতে পারবেন?

উত্তরঃ না। শুধুমাত্র বিশ্ববিদ্যালয়/কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের একজন শিক্ষক একটি দলের পরামর্শদাতা হতে পারবেন। প্রতিটি দলের জন্য একজন পরামর্শদাতা বাধ্যতামুলক।

৪। মেলাতে কি প্রকল্প দেখাতে হবে?

উত্তরঃ মেলাতে অবশ্যই প্রকল্পসহ উপস্থিত হতে হবে। প্রকল্প ছাড়া উপস্থিত হলে আপনার নিবন্ধন বাতিল বলে গণ্য হবে।


Share with :

Facebook Twitter